1. abusayedatnkh@gmail.com : Abu Sayed : Abu Sayed
  2. admin@www.palashtv.com : Palash TV :
মিডিয়ার কর্মীরা পুরো দেশের মানুষকে আতংকিত করতেছেন-পানি সম্পদ প্রতিমস্ত্রী - SM PALASH
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৪৭ অপরাহ্ন

মিডিয়ার কর্মীরা পুরো দেশের মানুষকে আতংকিত করতেছেন-পানি সম্পদ প্রতিমস্ত্রী

প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ২৫ বার পড়া হয়েছে

 

সুনামগঞ্জের ধর্মপাশায় ক্ষতিগ্রস্থ বাঁধ পরিদর্শন
সুনামগঞ্জ প্রতিনিধি:
পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আপনারা বলেছেন কাজ দেরিতে শুরু হয়েছে। আর দেরিতে শুরু হওয়ার কারণ রয়েছে। সময় মতো হাওর থেকে পানি নেমে যায়নি বলেই কাজ দেরিতে হয়েছে। কিন্তু সব পিআইসি দেরিতে হয় নি। বেশিরভাগ কাজ কিন্তু সময় মতো হয়েছে। ৭২৭ টি পিআইসির ভেতরে কয়টা পিআইসির বাঁধ ভেঙেছে? মাত্র ৩টি জায়গায় ভেঙেছে। সামগ্রিকভাবে যদি আপনারা দেখেন সেটাও কিন্তু ক্ষতি হয় নি। কিন্তু মিডিয়ার কর্মীরা পুরো দেশের মানুষকে আতংকিত করতেছেন এটা কিন্তু সঠিক না। আমি দেশবাসিকে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আহ্বান করবো আপনারা আরও নিজেকে সংযত করুন এবং সঠিক তথ্য দেন। আমরা আপনাদের কাজ করতে আসছি, জনগণের সেবা করতে আসছি। যখন বাঁধের কাজ চলছিলো এসেছিলাম, আজকেও এসেছি। আমাদেরকে কাজ করতে দেন।
বুধবার (২০ এপ্রিল) সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় ক্ষতিগ্রস্থ বাঁধ পরিদর্শনে এসে মস্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রকল্প বাস্তবায়ন কমিটি নিয়ে মন্ত্রী বলেন, সুনামগঞ্জে ৭২৭ টি পিআইসির মাধ্যমে ফসল রক্ষাবাঁধ নির্মাণ করা হয়েছে। নিয়ম হলো যে এলাকার ফসল সে এলাকার মানুষকে কমিটিতে রাখার। সব কৃষকদের কাজ করার ক্ষমতা নেই। সবার আর্থিক অবস্থাও ভালো নয়। ম্যানেজ করে কাজ করার ক্ষমতা তাদের নেই। যারা দুর্বল সেখানেই কাজ ঠিকমতো হয় নি। মন্ত্রী আরও বলেন, সুনামগঞ্জে ২ লক্ষ ২৩ হেক্টর জমিতে ফসল উৎপাদন করা হয়েছে। সেখানে মাত্র ৫ হাজার হেক্টর জমিতে ক্ষতি হয়েছে। এটা কোনো পারসেন্টিসে আসে না। তবে যে এলাকায় ক্ষতি হয়েছে সে এলাকার কৃষক ভাইদের জন্য দুঃখ প্রকাশ করতেছি, সহযোগিতার ব্যবস্থা করবো। কিন্তু সার্বিকভাবে পুরো দেশের খাদ্যশস্য পরিমাণের মজুদের উপরে কোনো প্রভাব পড়বে না। এখানে খাদ্য শস্যের দাম বাড়ার কোনো সুযোগ নেই। আপনারা যদি এটাকে ফুলিয়ে ফাপিয়ে অন্যভাবে রিপোর্টিং না করেন তাহলে চালের দাম বাড়বে না। আপনারা যদি ফুলিয়ে ফাপিয়ে রিপোর্টিং করেন তাহলে অসাদু  ব্যবসায়ীরা এর সুযোগ নেবে। আপনাদের মিডিয়া ভাইদের বিরাট একটা দায়িত্ব রয়েছে। এ ধরনের দূযোর্গ আসলে আমরা মোকালেবা করতেছি।
এ সময় উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহিরুল হক প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি